মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৩৫

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
রেকর্ডময় ম্যাচে বাংলাদেশের বিশাল জয়

রেকর্ডময় ম্যাচে বাংলাদেশের বিশাল জয়

dynamic-sidebar

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটে নিজেদের দ্বিতীয় ম্যাচে মালয়েশিয়াকে স্রেফ উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। ২৬২ রানের বিশাল ব্যবধানে জিতেছে সাইফ হাসানের দল।
যুব ওয়ানডেতে রানের হিসাবে এটাই বাংলাদেশের সবচেয়ে বড় জয়। এর আগে ২০১৩ সালে প্রভিডেন্সে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৯৮ রানে জিতেছিল বাংলাদেশের যুবারা।
কুয়ালালামপুরে সোমবার আগে ব্যাট করতে নেমে তৌহিদ হৃদয়ের সেঞ্চুরিতে ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩৫ রান তোলে বাংলাদেশ। যুব ওয়ানডেতে এটি বাংলাদেশের সর্বোচ্চ রান। ২০১০ সালে যুব বিশ্বকাপে নেপিয়ারে আয়ারল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে ৩০৭ রান ছিল আগের সর্বোচ্চ।
জবাবে মালয়েশিয়া পুরো ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে তুলতে পারে মাত্র ৭৩ রান! ইনিংসে দুই অঙ্ক ছুঁয়েছেন মাত্র একজন! অধিনায়ক বিরান্দীপ সিং করেন ৪৬ রান। এই ৪৬ রান করতে তিনি খেলেন ১৩০ বল। তার ৫টি চার ছাড়া মালয়েশিয়ার আর কেউ বাউন্ডারিই মারতে পারেনি!
সাইফউল্লাহ মালিক ৪৫ বলে ৮, মুহাম্মদ হাফিজ ৩২ বলে ২, মোহাম্মদ আরিফ ইউসুফ ২২ বলে ৪, হাইকাল খইর ২২ বলে ১ রান করেন। একজন তো ১৭ বলে করেছেন শূন্য!
১০ ওভারে ১৮ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার শাখাওয়াত হোসেন। আফিফ হোসেন ১০ ওভারে ১৯ রান দিয়ে নিয়েছেন একটি উইকেট। অধিনায়ক সাইফ ৯ ওভারে ৭ রানে একটি, রনি হোসেন ৭ ওভারে ১১ রানে নেন একটি উইকেট। নাঈম হাসান কোনো উইকেট না পেলেও ১০ ওভারে দিয়েছেন মাত্র ৮ রান! ১০ ওভারের ৭টিই মেডেন!
এর আগে টস জিতে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। ব্যাটিংয়ের শুরুটা যদিও ভালো ছিল না। ৩৬ রানের মধ্যেই ফিরেছিলেন দুই ওপেনার নাঈম শেখ (১৩) ও পিনাক ঘোষ (১২)। এরপরই তৃতীয় উইকেটে ১৯২ রানের বিশাল জুটি গড়েন সাইফ ও হৃদয়। যুব ওয়ানডেতে তৃতীয় উইকেটে এটাই বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি। ২০১৬ সালে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পিনাক ঘোষ ও নাজমুল হোসেন শান্তর ১৭৯ রানের জুটি ছিল আগের সর্বোচ্চ।
হৃদয় সেঞ্চুরি পেলেও সাইফ ১০ রানের আক্ষেপে পুড়েছেন। ১০৩ বলে ৫ চার ও ৩ ছক্কায় সাইফ করেন ৯০ রান। ১২০ বলে ৭ চার ও ৪ ছক্কায় ১২০ রান করেন প্রথম সেঞ্চুরি পাওয়া হৃদয়।
বাংলাদেশের সংগ্রহটা তিনশ পেরিয়েছে মূলত আমিনুল ইসলামের কল্যাণে। মাত্র ১৭ বলে ৪ ছক্কা ও ২ চারে ৩৯ রানের টর্নেডো ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। এ ছাড়া আফিফ ৯ বলে ২১ ও মাহিদুল ইসলাম অঙ্কন ৯ বলে করেন ১৬ রান। তাতে যুব ওয়ানডেতে নিজেদের রেকর্ড সংগ্রহ পায় বাংলাদেশ। পরে বাংলাদেশ ম্যাচও জিতল রেকর্ড গড়েই।
এই জয়ে সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল বাংলাদেশ। ২ ম্যাচে দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে আছে সাইফের দল। সমান ম্যাচে ভারত ও নেপালের ২ পয়েন্ট করে। মালয়েশিয়া এখনো কোনো পয়েন্ট পায়নি। গ্রুপ পর্বে বাংলাদেশের শেষ ম্যাচ মঙ্গলবার ভারতের সঙ্গে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net